Today Match Prediction

A True Astrology Match Prediction Sports Live Streaming 2018

টি-টোয়েন্টিতে গেইলের নতুন রেকর্ড

Chris Gayle টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা বলা হয় ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে। নতুন কোনো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ চালু হওয়া মানেই গেইলের নিশ্চিত অন্তর্ভুক্তি। বরং তাকে কোন দল কিনবে তাই নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। এই যেমন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এমজানসি সুপার লিগ (এমএসএল)। আর এই নতুন লিগে যুক্ত হয়েই আরও এক রেকর্ড গড়ে বসেছেন এই বাঁহাতি মারকুটে ব্যাটসম্যান।

 

 

ক্রিস গেইলকে দলে ভেড়ানো মানেই কোটি সমর্থকের মন জয় করা। এমনকি তিনি মাঠে নামার আগেই সবচেয়ে বেশি আলোচনায় থাকেন। তার শান্ত চেহারা, বিধ্বংসী ব্যাটিং আর নাচের মুদ্রা, দর্শকদের পূর্ণ বিনোদন দিতে এর চেয়ে বেশি আর কি লাগে! আর ধুন্ধুমার ব্যাটিংয়ে একঝাঁক রেকর্ডের মালিকও হয়েছেন তিনি।

 

 

 

সর্বশেষটি এমজানসি সুপার লিগে যুক্ত হয়েছেন ক্রিস গেইল। শনিবার (১৭ নভেম্বর) এই লিগের দল জোসি স্টার্সের হয়ে মাঠে নেমে একমাত্র খেলোয়াড় হিসেবে বিশ্বের ১০টি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে খেলার রেকর্ড এখন তার দখলে। নতুন লিগে নিজের অভিষেক ম্যাচে ১৯ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৩ রানের ইনিংস খেলেছেন এই তারকা। তার দলও নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টসের বিপক্ষে ৫ উইকেটে হেরে গেছে

 

 

এপর্যন্ত গেইল যেসব টি-টোয়েন্টি লিগে খেলেছেন সেগুলো হলো- ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ, র‍্যাম স্ল্যাম টি-টোয়েন্টি, ভাইটালিটি ব্ল্যাস্ট, গ্লোবাল টি-টোয়েন্টি (কানাডা), আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও এমজানসি সুপার লিগ।

 

 

এছাড়া বিশ্বে স্বল্প পরিচিত ও বাস্তবায়িত না হওয়া কয়েকটি লিগের অংশ ছিলেন গেইল। এগুলো হচ্ছে- কেএফসি বিগ ব্যাশের রাজ্য প্রতিযোগিতা (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া), স্ট্যানবিক ব্যাংক টোয়েন্টি সিরিজ (জিম্বাবুয়ে), শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (বাস্তবায়িত হয়নি)। ২০০৮ সালে আয়োজিত স্ট্যানফোর্ড সুপার সিরিজ টি-টোয়েন্টিতেও অংশ নিয়েছিলেন তিনি।

 

 

 

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক ক্রিস গেইল। ৩৫৪ ম্যাচ খেলে তার রান ৪০.২৫ গড়ে ১২ হাজারের বেশি। স্ট্রাইক রেট ১৪৮.২৩। টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজারের বেশি রান করা একমাত্র ব্যাটসম্যান গেইল। সবচেয়ে বেশি ছক্কার (৮৯১টি) রেকর্ডও তার দখলে। এই ফরম্যাটে তার সেঞ্চুরি ২১টি, যার ধারেকাছে আর কেউই নেই। এই ফরম্যাটের সবচেয়ে বড় ইনিংসটাও গেইলের। ২০১৩ সালে আইপিএলে পুনে ওয়ারিয়র্সের হয়ে অপরাজিত ১৭৫ রান করেছিলেন ৩৯ বছর বয়সী এই জ্যামাইকান।

Facebook Comments
Updated: November 23, 2018 — 5:31 am
sportslvebd - Watch My Cricket Highlights & Today Match Predictions © 2018 Sportslivebd.com